পশ্চিমবঙ্গ খাদ্য বিভাগের সাব-ইন্সপেক্টর নিয়োগ 2023 | সিলেবাস, অফিসিয়াল বিজ্ঞপ্তি, পোস্টের বিশদ বিবরণ, অনলাইন ফর্ম পূরণ করার তারিখ

WBPSC Food SI নিয়োগ 2023 বিজ্ঞপ্তি, শূন্যপদ এবং আরও তথ্য। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) 23 আগস্ট, 2023 তারিখে wbpsc.gov.in- 900 টিরও বেশি পদের জন্য WBPSC Food SI নিয়োগ 2023 বিজ্ঞপ্তি প্রকাশ করতে প্রস্তুত। আপনি WBPSC Food SI বিজ্ঞপ্তি 2023-এর আবেদনের লিঙ্ক পাবেন এখানে।

 

west bengal food si recruitment 2023 bengali

WBPSC Food SI নিয়োগ 2023:

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) Food SI অনলাইন আবেদনের তারিখ ঘোষণা করেছে। অফিসিয়াল WBPSC Food SI বিজ্ঞপ্তি 2023 23 আগস্ট, 2023- WBPSC Food SI অ্যাপ্লিকেশন পোর্টাল সক্রিয় করার সাথে সাথে প্রকাশ করা হবে। WBPSC Food SI নিয়োগ 2023 অনলাইন আবেদনের শেষ তারিখ অফিসিয়াল বিজ্ঞপ্তির সাথে নির্দেশিত হবে। প্রার্থীদের জন্য একটি উল্লেখযোগ্য নোট হল যে WBPSC Food SI অনলাইনে আবেদন 2023 আগস্ট 23, 2023 থেকে শুরু হবে। ফুড সাব ইন্সপেক্টর পদের জন্য আবেদন করতে আগ্রহী প্রার্থীদের কোনো আপডেট মিস না হওয়ার জন্য WBPSC-এর অফিসিয়াল ওয়েবসাইটে আপডেট থাকতে হবে। এই নিবন্ধটি WBPSC Food SI 2023 পরীক্ষা সংক্রান্ত সমস্ত সর্বশেষ বিবরণ প্রদান করবে। গভীরতর যোগ্যতার মানদণ্ড এবং অনলাইন আবেদন প্রক্রিয়ার জন্য নীচে পড়ুন। এই নিবন্ধটি WBPSC Food SI আগের বছরের কাট-অফ, আগের বছরের প্রশ্নপত্র, সিলেবাস, পরীক্ষার প্যাটার্ন এবং বেতনও কভার করে।

WBPSC Food SI Recruitment 2023 PDF WBPSC Food SI Notification PDF:

west bengal food si recruitment 2023 bengali


বিজ্ঞপ্তি পিডিএফ- যোগ্যতার মানদণ্ড, নির্বাচন প্রক্রিয়া, পরীক্ষার প্যাটার্ন এবং আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তৃত তথ্য রয়েছে। প্রার্থীরা এখানে প্রদত্ত লিঙ্কের মাধ্যমে WBPSC Food SI বিজ্ঞপ্তি PDF ডাউনলোড করতে পারেন। অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরে লিঙ্কটি সক্রিয় করা হবে এবং নিয়োগের জন্য আবেদন করার আগে প্রার্থীদের সাবধানে এটি পড়তে হবে।

   WBPSC Food SI 2023 Indicative Notification PDF 

WBPSC Food SI 2023 Detailed Notification PDF (inactive)

 

WBPSC Food SI নিয়োগ 2023 গুরুত্বপূর্ণ তারিখ:

WBPSC Food SI নিয়োগ 2023 পরীক্ষার জন্য প্রয়োজনীয় তারিখগুলি নীচে উল্লেখ করা হয়েছে। যেকোন নতুন ঘোষণার দিকে নজর রাখুন।

Events

Date

WBPSC Food SI Short Notice Release

May 10, 2023

WBPSC Food SI Detailed Notification Release Date

August 23, 2023

WBPSC Food SI Apply Online Starts

August 23, 2023

WBPSC Food SI Last date to Apply

September 2023

WBPSC Food SI Written Exam Date

To be released

WBPSC Food SI Interview

To be released

 

WBPSC Food SI নিয়োগ 2023 শূন্যপদ:

যদিও WBPSC Food SI পোস্টের জন্য শূন্যপদের সঠিক সংখ্যা ঘোষণা করা হয়নি, এটি প্রায় 957+ হবে বলে আশা করা হচ্ছে (আগের বছরের প্রবণতা অনুসারে) প্রার্থীরা এই আনুমানিক চিত্রটি একটি নির্দেশিকা হিসাবে ব্যবহার করতে পারেন। বিশদ বিভাগ অনুযায়ী শূন্যপদের তথ্য অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেওয়া হবে।

WBPSC Food SI নিয়োগ 2023 যোগ্যতার মানদণ্ড:

ফুড SI পদের জন্য আবেদন করার আগে, প্রার্থীদের অবশ্যই WBPSC Food SI যোগ্যতার মানদণ্ড পর্যালোচনা করতে হবে। হালনাগাদকৃত এবং বিস্তারিত যোগ্যতার মানদণ্ড শীঘ্রই ঘোষণা করা হবে। ততক্ষণ পর্যন্ত, আপনি এখানে বর্ণিত ন্যূনতম যোগ্যতার মানদণ্ড উল্লেখ করতে পারেন।

Eligibility Criteria

Details

Nationality

Indian or any other nationality considered eligible by the Government of India.

Health Requirement

Must have sound health and the ability to undertake extensive tours to rural areas in West Bengal.

 

WBPSC Food SI বয়স সীমা:

WBPSC Food SI নিয়োগের জন্য, প্রার্থীদের বয়স 18-40 বছরের মধ্যে হতে হবে। যাইহোক, সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের উচ্চ বয়সে নিম্নরূপ শিথিলতা রয়েছে। এই শিথিলতা শুধুমাত্র পশ্চিমবঙ্গের SC/ST/PwD/BC/ESM প্রার্থীদের জন্য প্রযোজ্য; অন্যান্য রাজ্যের এই বিভাগগুলির প্রার্থীদের সাধারণ বিভাগের প্রার্থী হিসাবে গণ্য করা হবে।

Category

Years Relaxed

SC/ST

5 years

BC (Creamy layer)/ESM

3 years

PWD

up to 45 years

WBPSC ফুড এসআই যোগ্যতা: প্রার্থীদের নিম্নলিখিত যোগ্যতা থাকতে হবে:

• WBSE বোর্ডের মাধ্যমিক পরীক্ষা বা তার সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বাংলা পড়তে, লিখতে এবং বলতে সক্ষম হতে হবে (যাদের মাতৃভাষা নেপালি তাদের জন্য প্রয়োজন নেই)

WBPSC SI নিয়োগ 2023 নির্বাচন প্রক্রিয়া:

WBPSC ফুড SI নির্বাচন প্রক্রিয়ায় অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে:

লিখিত পরীক্ষা (100 নম্বর) (MCQ প্রকার)

সাক্ষাৎকার। (20 মার্ক)

লিখিত পরীক্ষা সাধারণ অধ্যয়ন এবং পাটিগণিতের মতো বিষয়ে প্রার্থীদের জ্ঞানের মূল্যায়ন করবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউ রাউন্ডের জন্য ডাকা হবে, যেখানে তাদের যোগাযোগ দক্ষতা, ব্যক্তিত্ব এবং বিষয় জ্ঞান মূল্যায়ন করা হবে। উভয় রাউন্ডে প্রার্থীর পারফরম্যান্সের উপর ভিত্তি করে চূড়ান্ত নির্বাচন করা হবে এবং মেধা তালিকা WBPSC ওয়েবসাইটে প্রকাশিত হবে।

WBPSC Food SI পরীক্ষার প্যাটার্ন:

WBPSC Food SI নিয়োগ 2023 পরীক্ষার প্যাটার্নে সাধারণ অধ্যয়ন এবং পাটিগণিত বিষয় অন্তর্ভুক্ত রয়েছে। মার্কস বন্টন নিম্নরূপ, এবং পরীক্ষার সময়কাল 90 মিনিট। WBPSC Food SI পার্সোনালিটি পরীক্ষা হবে 20 নম্বরের, এবং মেধা নির্ধারণ করা হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের নম্বরের ভিত্তিতে।

Paper

Subject

Question Type

Total Marks

Duration

Written Exam

General Studies

Objective

100

90 Minutes

Arithmetic

Objective

Personality Test

20

WBPSC Food SI নিয়োগ 2023 সিলেবাস:

প্রার্থীদের পরীক্ষার প্রস্তুতির জন্য প্রথমে সিলেবাস পর্যালোচনা করা উচিত। লিখিত পরীক্ষায় জেনারেল স্টাডিজ এবং গণিত ভিত্তিক প্রশ্ন থাকে। নীচে দেওয়া বিষয়গুলি দেখুন।

Subject

Topics Included

General Studies

Indian History, Indian Culture, Geography, Economy, Polity, Constitution, Current Affairs, Environmental Science, Science & Technology, Indian Rural Agriculture, Sports

Arithmetic

 

Number System, HCF and LCM, Decimal Fractions, Ratio and Proportion, Percentage, Profit and Loss, Simple and Compound Interest, Time and Work, Time and Distance, Allegation or Mixture, Average, Banker’s Discount, Binomial Theorem, Boats and Streams, Calculus, Calendar, Chain Rule, Clock, Complex Number and Quadratic Equations, Compound Interests, Coordinate Geometry, Decimal Fractions, Linear Equations, Time and Work, Time, Work, and Distance, Trigonometric, True Discount, Vector.

WBPSC Food SI নিয়োগের আগের বছরের কাট-অফ:

WBPSC Food SI কাট-অফ খাদ্য সরবরাহ বিভাগে সাব-ইন্সপেক্টর নিয়োগের জন্য পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন দ্বারা নির্ধারিত ন্যূনতম যোগ্যতার চিহ্নগুলিকে বোঝায়। এটি শূন্যপদের সংখ্যা এবং নির্বাচন প্রক্রিয়ায় প্রার্থীদের কর্মক্ষমতার মতো বিষয়গুলির উপর ভিত্তি করে। কাট-অফ স্কোর নিয়োগ প্রক্রিয়ার পরবর্তী ধাপগুলির জন্য প্রার্থীদের যোগ্যতা নির্ধারণ করে। এখানে WBPSC Food SI-এর জন্য আগের বছরের কাট-অফ দেখুন।

UR         

79.6671

SC          

76.0006

ST          

59.3339

OBC-A  

74.6673

OBC-B  

75.3339

Ex-SM  

53.0007

Ex-SM(SC)          

38.6672

WBPSC Food SI আগের বছরের প্রশ্নপত্র:

WBPSC Food SI আগের বছরের প্রশ্নপত্রগুলি খাদ্য সরবরাহ বিভাগে WBPSC Food SI-এর জন্য প্রস্তুতি নেওয়া প্রার্থীদের জন্য মূল্যবান সম্পদ। এই প্রশ্নপত্রগুলি পরীক্ষার প্যাটার্ন এবং প্রশ্নের ধরনগুলির একটি বিস্তৃত বোধগম্যতা প্রদান করে, প্রার্থীদের তাদের প্রস্তুতির স্তর মূল্যায়ন করতে সহায়তা করে। বিগত বছরের প্রশ্নপত্রগুলি সমাধান করা সময় ব্যবস্থাপনার দক্ষতা বাড়ায় এবং প্রার্থীদের শক্তি এবং দুর্বলতা সনাক্ত করতে দেয়, যাতে মনোযোগ কেন্দ্রীভূত পরীক্ষার প্রস্তুতি সক্ষম হয়।

WBPSC Food SI নিয়োগ 2023 বেতন:

WBPSC অফিসিয়াল বিজ্ঞপ্তিতে আপডেট করা WBPSC ফুড SI বেতন উল্লেখ করবে। যাইহোক, আপনি এখানে আগের বছরের বেতন প্যাকেজ চেক করতে পারেন। WBPSC Food SI বেতন আনুমানিক Rs. 25,774/- প্রতি মাসে বেতন স্কেল Rs. 5,400-টাকা 25,200 + গ্রেড পে (PB-2) টাকা। 2,600/- WBPSC বেতনে কোনো পরিবর্তন করলে, তা এখানে আপডেট করা হবে।

WBPSC Food SI Recruitment 2023 Salary Structure

Pay Level

Pay Scale

6th

Rs. 5,400-Rs.25,200 + Grade Pay (PB-2) Rs. 2,600/-

HRA

2,724/- (12% of Basic Pay)

Medical

500/-

DA

1362/- (6% DA )

Monthly Gross Salary (Basic Pay + HRA + Medical)

27286/- (without increment)

Deduction

GPF

1362/-

Tax

150/-

In-hand Salary

Rs. 25,774/- after 6th Pay Commission

WBPSC Food SI নিয়োগ 2023 চাকরির প্রোফাইল:

একজন WBPSC Food SI (সাব-ইন্সপেক্টর) এর চাকরির প্রোফাইলে পশ্চিমবঙ্গে নিম্নলিখিত দায়িত্ব কর্তব্যগুলি জড়িত।

খাদ্য সরবরাহ বিভাগের বিভিন্ন দিক কার্যকর করা এবং পর্যবেক্ষণ করা

দায়িত্বের মধ্যে রয়েছে পরিদর্শন পরিচালনা, খাদ্য নিরাপত্তা এবং গুণমান নিশ্চিত করা

ভোক্তাদের অভিযোগের সমাধান করা

রেকর্ড বজায় রাখা এবং

খাদ্য বিতরণ সরবরাহ সংক্রান্ত সরকারি নীতি বাস্তবায়নে সহায়তা করা।

জনস্বাস্থ্য এবং ভোক্তাদের সন্তুষ্টি নিশ্চিত করতে এর জন্য দৃঢ় সাংগঠনিক এবং যোগাযোগ দক্ষতা, বিশদ বিবরণের প্রতি মনোযোগ এবং খাদ্য বিধি বজায় রাখার প্রতিশ্রুতি প্রয়োজন।

Detailed PDF of WBPSC Food SI Notification 2023 will be unveiled on August 23, 2023, on the official website www.wbpsc.gov.in. Applicants can begin applying for WBPSC Food SI from August 23, 2023.

অধিক তথ্য:

WBPSC Food SI নিয়োগ 2023 বিজ্ঞপ্তি সংক্ষিপ্ত বিবরণ নীচের বিবরণ উল্লেখ করে WBPSC Food SI নিয়োগ 2023 বিজ্ঞপ্তির একটি ওভারভিউ পান।

 Read in English: WBPSC Food SI Recruitment 2023

Organization

West Bengal Public Service Commission

Exam Name

WBPSC Food SI Recruitment 2023

Category

Government Jobs

Advertisement Number

04/2023

Post Name

WBPSC Food SI in the Subordinate Food & Supplies Service, Grade III

Vacancies

957+ (Expected)

Apply Online Start

August 23, 2023

Selection Process

Written Exam, Interview

Age Limit

18-40 years

Qualification

Passed Madhyamik Examination

Job Location

West Bengal

Salary

Pay Scale of Rs. 5,400-Rs.25,200/-

WBPSC Official Website

wbpsc.gov.in

 

WBPSC Food SI ফর্ম পূরণের প্রক্রিয়া:

WBPSC Food SI অনলাইনে আবেদন প্রক্রিয়া শীঘ্রই শুরু হবে বলে আশা করা হচ্ছে, যাতে প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে www.wbpsc.gov.in- আবেদন জমা দিতে পারেন। WBPSC Food SI আবেদনপত্র পূরণের প্রক্রিয়াটি সহজবোধ্য। প্রাথমিকভাবে, প্রার্থীদের তাদের ফোন নম্বর এবং ইমেল আইডি ব্যবহার করে পোর্টালে নিবন্ধন করতে হবে। রেজিস্ট্রেশনের পরে, তারা ভবিষ্যতে লগইন করার জন্য একটি অনন্য আইডি এবং পাসওয়ার্ড পাবে। এই আইডি পুরো নিয়োগ প্রক্রিয়া জুড়ে সক্রিয় থাকবে। লগ ইন করার পর, প্রার্থীরা WBPSC Food SI আবেদনপত্র পূরণ করতে পারেন। ফুড এসআই পোস্টের জন্য আবেদন করার লিঙ্কটি শীঘ্রই সক্রিয় করা হবে।

WBPSC Food SI নিয়োগ 2023 অনলাইনে আবেদন করুন:

কমিশন বিজ্ঞপ্তি প্রকাশ করবে এবং শীঘ্রই তার অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন প্রক্রিয়া শুরু করবে বলে আশা করা হচ্ছে। আগ্রহী প্রার্থীরা www.wbpsc.gov.in- ফুড সাব ইন্সপেক্টর পদের জন্য আবেদন করতে পারেন। WBPSC Food SI পদের জন্য আবেদন করার লিঙ্ক দেওয়া আছে। আবেদন করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

 

WBPSC Food SI নিয়োগ 2023-এর জন্য কীভাবে আবেদন করবেন:

1. WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।

2. আপনার এনরোলমেন্ট/রেজিস্ট্রেশন আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন।

3. লগইন করার পরে, WBPSC ফুড সাব-ইন্সপেক্টর নিয়োগ 2023-এর জন্য আবেদন করতে লিঙ্কে ক্লিক করুন।

4. WBPSC Food SI অ্যাপ্লিকেশন ফর্মটি পূরণ করুন, নথি, ছবি এবং স্বাক্ষর আপলোড করুন এবং আবেদন ফি প্রদান করুন (যদি প্রযোজ্য হয়)

5. আবেদনপত্র জমা দিন এবং ভবিষ্যতে ব্যবহারের জন্য একটি প্রিন্টআউট রাখুন।

WBPSC Food SI Application Fee

Category

Fee (Rs.)

General

110/-

SC/ST/PWD of West Bengal

NIL

 

 

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.